প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সরকারের সাথে বৈঠক করেছে বাংলাদেশের সংবাদপত্রের সম্পাদকদের সংগঠন এডিটরস কাউন্সিল।
সচিবালয়ে বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় আইনমন্ত্রী আনিসুল হক; ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ১২টি জাতীয় দৈনিকের সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন। লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হকও এই বৈঠকে উপস্থিত ছিলেন।
সম্পাদকদের মধ্যে নিউজ টুডের রিয়াজ উদ্দিন আহমেদ, নিউ এজের নূরুল কবির, প্রথম আলোর মতিউর রহমান, ডেইলি স্টারের মাহফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিনের নঈম নিজাম, ইনকিলাবের এ এফ এম বাহাউদ্দিন এবং ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের এ এইচ এম মোয়াজ্জেম হোসেন বৈঠকে উপস্থিত ছিলেন।
এছাড়া যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, সংবাদের খন্দকার মনিরুজ্জামান, বণিক বার্তার দেওয়ান হানিফ মাহমুদ, কালের কণ্ঠের ইমদাদুল হক মিলন এবং নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন বৈঠকে অংশ নিয়েছেন।
গত ২৯ জানুয়ারি ‘ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রিসভা।
বৈঠকে অংশগ্রহণের পর এডিটরস কাউন্সিলের সেক্রেটারি জেনারেল ডেইলি স্টার সম্পাদক মাহাফুজ আনাম। সাংবাদিকদের জানান, তারা ডিজিটাল নিরাপত্তা আইনের ছয়টি ধারা নিয়ে আপত্তি জানিয়েছে।
আইনমন্ত্রী আনিসুল হক জানান, ইতোমধ্যেই আইনটি জাতীয় সংসদে উপস্থাপন করা হয়েছে। সেটি বর্তমানে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে আছে।