রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের বড়পাড়া গ্রামে রোববার ভয়াবহ অগ্নিকান্ডে ৫২টি বসত ঘর ভূস্মীভূত হয়েছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকার উপরে ছাড়িয়ে যেতে পারে বলে ধারনা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নে রবড়পাড়া গ্রামের রাজস্থলী উপজেলা সীমান্তবর্তী এলাকায় রোববার দুপুরের ৩টার দিকে একটি বাড়ীর রান্নাঘরের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত হয়। এতে গ্রামটি ঘন বসতি হওয়ায় মহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িতে পড়লে আশপাশের ৫২ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। গ্রাম দুর্গম হওয়ায় ফায়ার সার্ভিসের লোকজন পৌছাতে না পারায় স্থানীয় গ্রামবাসীরা প্রায় ৫ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনের আনতে সক্ষম হয়। এ গ্রামটিতে ৫৭টি বসত ঘর রয়েছে।

রাইখালী ইউপি চেয়ারম্যান সায়ামং মারমা সত্যতা স্বীকার করে জানান, রান্নাঘরে চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে বলে তাকে স্থানীয়রা জানিয়েছেন। এতে ৫২টি বসত বাড়ি সম্পুর্ণ পুড়ে গেছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকার উর্দ্ধে ছাড়িয়ে যেতে পারে।

কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন জানান, এলাকাটি দুর্গম হওয়ায় ঘটনার পর পরিদর্শনে যাওয়া সম্ভব হয়নি। সোমবার অগ্নিদুর্গত উপজেলা পরিষদের পক্ষ থেকে পরিদর্শন করা হবে।