Published On: সোম, এপ্রি ৯, ২০১৮

আজ থেকে শুরু হল চতুর্থ পার্বত্য চলচ্চিত্র উৎসব

Share This

‘আমার সিনেমা, আমার ভাষা’ এই স্লোগানে রাঙামাটিতে আজ থেকে শুরু হচ্ছে তিন দিন ব্যাপী চতুর্থ পার্বত্য সিনেমা উৎসব। ক্ষুদ্র-নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউট অডিটোরিয়ামে এই উৎসব চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত। উৎসবের আয়োজন করেছেন হিজেক ফেলিম।

উৎসবের প্রথমদিন আজ মারমা ভাষা, চাকমা ভাষা ও ত্রিপুরা ভাষার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামান্যচিত্র প্রদর্শিত হবে। বিকেল তিনটা থেকে ছয়টা পর্যন্ত উচিং মারমার ‘সাদাং পোসা’ এবং নান্টু চাকমার প্রামাণ্যচিত্র ‘ক্রাইং ফরেস্ট’ আর সন্ধ্যায় ছয়টা থেকে বিভায়ন চাকমার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রিচার্জ’, রাজা দেবাশীষ রায়ের প্রামাণ্যচিত্র ‘দ্য স্পিরিট অফ পাটজকুরিও’ ও সঞ্জীব ত্রিপুরার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পাইতাউডি’ সহ মোট পাচঁটি চলচ্চিত্র প্রদর্শিত হবে বলে জানা যায়। উৎসবের দ্বিতীয় দিন ১০ এপ্রিল ৩ টা থেকে প্রদর্শিত হবে নোমান রবিনের ‘কমন জেন্ডার’ আর বিকেল ৫:৪৫ থেকে প্রদর্শিত হবে হাবিবুর রহমানের প্রামাণ্যচিত্র ‘আইয়াও’, এডিট দেওয়ানের প্রামাণ্যচিত্র ‘বিঝু ইন সিটি’ ও সুপ্রিয় চাকমা শুভর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ম্যনেয় জনম’। ১১ এপ্রিল শেষদিনে চাকমা, তঞ্চগ্যা, জাপানিজ ভাষার মোট পাঁচটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। সে দিন প্রদর্শিত হবে সুনীল কুমার তঞ্চগ্যার ‘মাইচন্যা কুম’ ও ‘কোয়া ফুল’, আরিফ রহমান বাদলের ‘চিতম ভিচ্চে ইগকুদিন’ তোশিকো হাতার এনিমেশন ‘ফিল এন্ড মু’ এবং ফয়েজ জহিরের ‘আন্দালত পহর’। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মাধ্যমে ৪র্থ পার্বত্য চলচ্চিত্রের পর্দা নামবে।

About the Author

অধ্যাপক অধ্যাপক আনিসুজ্জামানের অধ্যাপক আনিসুজ্জামানের কাছে আরেকটি খোলা চিঠি অনিয়মের প্রতিবাদে অনুষ্ঠান শুরু হয়েছে আইনজীবীরা আনিসুজ্জামানের কমরেড কমরেড জসিম উদ্দিন মণ্ডলের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন কাছে আরেকটি খোলা চিঠি খাগড়াছড়িতে খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন খোলা চিঠি চীবর দানোৎসব শুরু ছুটিতে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন জসিম উদ্দিন জসিম উদ্দিন মণ্ডলের প্রতি জ্যেষ্ঠ জ্যেষ্ঠ আইনজীবীরা জ্যেষ্ঠ আইনজীবীরা উদ্বিগ্নঃ প্রধান বিচারপতির ছুটিতে ধর্মীয় অনুষ্ঠান কঠিন চীবর দান পাহাড়ে পাহাড়ে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু পিসিপি’র রাঙ্গামাটি পিসিপি’র রাঙ্গামাটি সরকারি কলেজ শাখার ২১তম বার্ষিক শাখা সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন প্রধান বিচারপতি ছুটিতে বান্দরবানের বান্দরবানের রোহিঙ্গাদের বালুখালীতে স্থানান্তর শুরু বালুখালীতে বিচারপতি বৌদ্ধদের অন্যতম মাসব্যাপী কঠিন রোহিঙ্গাদের শিক্ষক নিয়োগে শিক্ষক নিয়োগে অনিয়মের শেষ শ্রদ্ধা শেষ শ্রদ্ধা নিবেদন শ্রদ্ধা নিবেদন সংবাদ সম্মেলন সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন সরকারি কলেজ শাখার স্থানান্তর শুরু ২১তম ২১তম বার্ষিক শাখা
উপরে