সাইবার নিরাপত্তা নিয়ে সরকারের সাথে কাজ করতে চায় মাইক্রোসফট

সাইবার নিরাপত্তা নিয়ে বাংলাদেশের সরকারি খাতের অংশীদারিত্ব করতে চায় মাইক্রোসফট বলে জানিয়েছে মাইক্রোসফট বাংলাদেশ নেপাল ভূটান ও লাউসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির।
মাইক্রোসফট বাংলাদেশ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) সম্প্রতি সাইবার নিরাপত্তা ও ট্রাস্টেট টেকনোলোজি নিয়ে একটি সেমিওনারের আয়োজন করেছে। সেই সেমিওনারেই মাইক্রোসফট বাংলাদেশ নেপাল ভূটান ও লাউসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির এ কথা জানান।

বাংলাদেশ মাইক্রোসফট এর বিবৃতিতে বলা হয়, তথ্য ও প্রয়োজনীয় কৌশল অবলম্বন করে ক্রিটিক্যাল ইনফরমেশন সিস্টেম ও অবকাঠামো সুরক্ষিত করা ও দেশে ম্যালওয়্যার ও ডিজিটাল ঝুকি কমানোর মাধ্যমে সরকারি সংস্থার ক্ষমতায়নে মাইক্রোস্ফটের রুপকল্পের অংশ হিসেবে এ সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সাইবার অপরাধের ক্ষেত্র ও ট্রাস্টেড ও সিকিউর টেকনোলোজি কিভাবে সরকারকে তথ্য সুরক্ষায় সহায়তা করতে পারে এমন বিবিধ বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। সোনিয়া বশির কবিএর সাথে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব পার্থ প্রতিম দেব। সেমিনারের সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক তারিক এম বারকাত উল্লাহ।