Published On: রবি, মার্চ ১৮, ২০১৮

জরুরি অবস্থা প্রত্যাহার করেছে শ্রীলঙ্কায় সরকার

Share This

শ্রীলঙ্কায় সিংহলী বৌদ্ধ ও মুসলিমদের দাঙ্গার প্রেক্ষিতে জারি করা জরুরি অবস্থা প্রত্যাহার করা হয়েছে। রবিবার দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা জরুরি অবস্থা প্রত্যাহারের ঘোষণা দেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।
টুইটারে দেওয়া এক পোস্টে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট বলেন, ‘জননিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করে গতকাল দিবাগ মধ্যরাত থেকে জরুরি অবস্থা প্রত্যাহারের নির্দেশ দিয়েছি।’
পর্যটন শহর ক্যান্ডিতে দাঙ্গায় ব্যাপক সহিংসতার প্রেক্ষিতে গত ৬ মার্চ দেশজুড়ে ১০ দিনের জন্য জরুরি অবস্থা জারি করে দেশটির কর্তৃপক্ষ। তবে জরুরি অবস্থার মধ্যেইও দাঙ্গা অব্যাহত থাকে।
সহিংসতায় দুই ব্যক্তি নিহতের পর জরুরি অবস্থা জারির সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।
শ্রীলঙ্কা সরকার জানিয়েছে, যে কারণ দেখিয়ে মুসলিমিবিরোধী দাঙ্গা ছড়িয়েছে তা পুরোপুরি ভিত্তিহীন। বাইরে থেকে সংঘাত উসকে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন শ্রীলঙ্কা সরকারের প্রভাবশালী মন্ত্রী শরৎ আমুনউগামা। বার্তা সংস্থা রয়টার্সকে তিনি বলেন, এর পেছনে একটি সংঘবদ্ধ ষড়যন্ত্র রয়েছে। তবে সরকার নিরপেক্ষভাবে আইনের শাসন বাস্তবায়ন করবে। তবে দাঙ্গার পেছনে সরকারের নিস্ক্রিয়তাকে দায়ী করেছে শ্রীলঙ্কার বিরোধী দলগুলো।
সূত্র: রয়টার্স।

About the Author

অধ্যাপক অধ্যাপক আনিসুজ্জামানের অধ্যাপক আনিসুজ্জামানের কাছে আরেকটি খোলা চিঠি অনিয়মের প্রতিবাদে অনুষ্ঠান শুরু হয়েছে আইনজীবীরা আনিসুজ্জামানের কমরেড কমরেড জসিম উদ্দিন মণ্ডলের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন কাছে আরেকটি খোলা চিঠি খাগড়াছড়িতে খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন খোলা চিঠি চীবর দানোৎসব শুরু ছুটিতে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন জসিম উদ্দিন জসিম উদ্দিন মণ্ডলের প্রতি জ্যেষ্ঠ জ্যেষ্ঠ আইনজীবীরা জ্যেষ্ঠ আইনজীবীরা উদ্বিগ্নঃ প্রধান বিচারপতির ছুটিতে ধর্মীয় অনুষ্ঠান কঠিন চীবর দান পাহাড়ে পাহাড়ে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু পিসিপি’র রাঙ্গামাটি পিসিপি’র রাঙ্গামাটি সরকারি কলেজ শাখার ২১তম বার্ষিক শাখা সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন প্রধান বিচারপতি ছুটিতে বান্দরবানের বান্দরবানের রোহিঙ্গাদের বালুখালীতে স্থানান্তর শুরু বালুখালীতে বিচারপতি বৌদ্ধদের অন্যতম মাসব্যাপী কঠিন রোহিঙ্গাদের শিক্ষক নিয়োগে শিক্ষক নিয়োগে অনিয়মের শেষ শ্রদ্ধা শেষ শ্রদ্ধা নিবেদন শ্রদ্ধা নিবেদন সংবাদ সম্মেলন সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন সরকারি কলেজ শাখার স্থানান্তর শুরু ২১তম ২১তম বার্ষিক শাখা
উপরে