রাঙ্গামাটিতে দুই মারমা বোনকে ধর্ষণ এবং শ্লীলতাহানীকারী সেনা সদস্যদের গ্রেফতার করে দ্রুত বিচারের দাবিতে এবং দুই বোনকে তাদের মতের বিরুদ্ধে গিয়ে গৃহ বন্দী করে রাখার প্রতিবাদে বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্কের উদ্যোগেএক কালো পতাকা মিছিলের আয়োজন করা হয়েছে। আগামীকাল ২৪ ফেব্রুয়ারি সকাল ১০:০০টায় কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশ থেকে শাহবাগের জাতীয় জাদুঘর পর্যন্ত মুখেকালো কাপড় বেঁধে কালো পতাকা মিছিলটি অনুষ্ঠিত হবে। আয়োজকদের ফেসবুক ইভেন্ট https://www.facebook.com/events/418547741907142/
বাংলাদেশ আদিবাসী নারী নেটওয়ার্কের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ইভেন্টে জানানো হয়, গত ২১ জানুয়ারি রাতে রাঙ্গামাটির বিলাইছড়ির অরাছড়িতে তল্লাশির নামে সেনাসদস্য কর্তৃক মা-বাবাকে অস্ত্রের মুখে বাইরে রেখে এক পরিবারের দুই মারমা বোনের এক জনকে ধর্ষণ এবং আরেক জনকে যৌন নির্যাতনের ঘটনাটি ঘটে। গত ২১ ফেব্রুয়ারি তার এক মাস পেরিয়ে গেছে। ঘটনার পর থেকে দেশ, বিদেশে নানান জায়গায় প্রতিবাদের ঝড় উঠলেও ধর্ষণকারী এবং যৌন নির্যাতনকারী সেনা সদস্যদের এখনো পর্যন্ত বিচার করা হয়নি বা কোন ধরনের শাস্তি মূলক ব্যবস্থা নেয়া হয়নি উল্টো দুই বোনের মতামতকে উপেক্ষা করে গত ১৫ ফেব্রুয়ারির সন্ধ্যায় তাদের সেবাশুশ্রূষা করে আসা চাকমা সার্কেলের উপদেষ্টা রানী ইয়েন ইয়েন এবং ভলান্টিয়াদের উপর সন্ত্রাসীকায়দায় হামলা করে তুলে নিয়ে যাওয়া হয়। পরের দিন হতে বিলাইছড়ি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অভিলাষ তঞ্চগ্যার বাসায় জোর করে রেখে দিয়েছে বলে জানানো হয়।

মিছিল পরবর্তী শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এক সংহতি সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে উপস্থিত থাকবেন ঐক্য ন্যাপের সভাপতি পংকজ ভট্টাচার্য, নারী নেত্রী রোকেয়া কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক রোবায়েত ফেরদৌস ও অনুরাগ চাকমা, সাংবাদিক আবু সাঈদ খান, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সদস্য দীপায়ন খীসা প্রমুখ ।