Published On: বুধ, ফেব্রু ১৪, ২০১৮

রমেশ টুডুর মরদেহ ১৫ মাস পর কবর থেকে উত্তোলন

Share This
Tags

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় নিহত সাঁওতাল রমেশ টুডুর মরদেহ মঙ্গলবার কবর থেকে তোলা হয়েছে। রমেশ টুডু পুলিশের গুলিতে মারা গেছেন—সাঁওতালদের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্তবিহীন লাশটি তোলা হয়েছে। আদালতের নির্দেশে এখন ময়নাতদন্ত হবে।
সাপমারা ইউনিয়নের সিনটাজুড়ি গ্রামের নিহত রমেশ টুডুর মরদেহ মঙ্গলবার দুপুরে কবর থেকে তোলেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) সদস্যরা।
পিবিআইয়ের গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার এবং মামলার তদন্তকারী কর্মকর্তা আনোয়ার হোসেন মিয়া সংবাদ মাধ্যমকে বলেন, ২০১৬ সালের ৬ নভেম্বর গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জে রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারী ও পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় চাঁপাইনবাবগঞ্জের শ্যামল হেমব্রম ও দিনাজপুরের মঙ্গল মার্ডি মারা যান। পরে সাঁওতালদের পক্ষ থেকে দাবি করা হয়ওঠে, রমেশ টুডু ওই হামলায় মারা যান।
আনোয়ার হোসেন মিয়া সাংবাদিকদের জানান, সে সময় শ্যামল ও মঙ্গলের লাশের ময়নাতদন্ত করা হয়। কিন্তু তখন রমেশ টুডুর ময়নাতদন্ত হয়নি। এ ব্যাপারে আদালতে আবেদন করা হলে আদালতের নির্দেশে রমেশ টুডুর মরদেহ উত্তোলন করা হয়। তাঁর মরদেহের ময়নাতদন্তের জন্য গাইবান্ধা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে তাঁর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।
মৃত্যুর কারণ নিশ্চিত হতে দীর্ঘ ১ বছর ৩ মাস ৭ দিন পর গোবিন্দগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) মো. রাফিউল আলম, চিকিৎসক ও এলাকাবাসীর উপস্থিতিতে রমেশ টুডুর মরদেহের হাড়গোড়, মাথার খুলিসহ শরীরের বিভিন্ন অংশ তোলা হয়।
উল্লেখ্য, ২০১৬ সালের ৬ নভেম্বর গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ চিনিকলে পুলিশ ও বহিরাগতদের হামলায় তিন জন সাঁওতাল নিহত ও অন্তত ২০ জন আহত হন।

About the Author

অধ্যাপক অধ্যাপক আনিসুজ্জামানের অধ্যাপক আনিসুজ্জামানের কাছে আরেকটি খোলা চিঠি অনিয়মের প্রতিবাদে অনুষ্ঠান শুরু হয়েছে আইনজীবীরা আনিসুজ্জামানের কমরেড কমরেড জসিম উদ্দিন মণ্ডলের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন কাছে আরেকটি খোলা চিঠি খাগড়াছড়িতে খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন খোলা চিঠি চীবর দানোৎসব শুরু ছুটিতে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন জসিম উদ্দিন জসিম উদ্দিন মণ্ডলের প্রতি জ্যেষ্ঠ জ্যেষ্ঠ আইনজীবীরা জ্যেষ্ঠ আইনজীবীরা উদ্বিগ্নঃ প্রধান বিচারপতির ছুটিতে ধর্মীয় অনুষ্ঠান কঠিন চীবর দান পাহাড়ে পাহাড়ে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু পিসিপি’র রাঙ্গামাটি পিসিপি’র রাঙ্গামাটি সরকারি কলেজ শাখার ২১তম বার্ষিক শাখা সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন প্রধান বিচারপতি ছুটিতে বান্দরবানের বান্দরবানের রোহিঙ্গাদের বালুখালীতে স্থানান্তর শুরু বালুখালীতে বিচারপতি বৌদ্ধদের অন্যতম মাসব্যাপী কঠিন রোহিঙ্গাদের শিক্ষক নিয়োগে শিক্ষক নিয়োগে অনিয়মের শেষ শ্রদ্ধা শেষ শ্রদ্ধা নিবেদন শ্রদ্ধা নিবেদন সংবাদ সম্মেলন সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন সরকারি কলেজ শাখার স্থানান্তর শুরু ২১তম ২১তম বার্ষিক শাখা
উপরে