Published On: মঙ্গল, ফেব্রু ১৩, ২০১৮

আগামীকাল স্বৈরাচার প্রতিরোধ দিবসঃ ৩৫তম বার্ষিকী

Share This
Tags

১৯৮৩ মধ্যে ১৪ ফেব্রুয়ারিতে শিক্ষার দাবি ও সামরিক শাসনবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে আগামীকাল সকালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে।
আগামীকাল ১৪ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার স্বৈরাচার প্রতিরোধ দিবসের ৩৫তম বার্ষিকী। ১৯৮৩ সালের এদিনে অবৈধ সামরিক শাসক এরশাদের গণবিরোধী শিক্ষানীতি ও সামরিক শাসনের বিরুদ্ধে ছাত্র-গণঅভ্যুত্থানে ছাত্র সমাজের রক্তে রাজপথ রঞ্জিত হয়েছিল। এরশাদের সামরিক জান্তার বুলেটে সেদিন ও তার পরদিন জীবন দেন জয়নাল, মোজাম্মেল, আইউব, কাঞ্চন, দীপালী সাহা সহ অনেক নাম-না-জানা ছাত্রজনতা। দীর্ঘ দিনের সংগ্রামের ফলশ্রুতিতে স্বৈরশাসনের পতন ঘটে ১৯৯০ সালের গণঅভ্যুত্থানে।
১৯৮৩ সালের মধ্য ফেব্রুয়ারির শহীদদের স্মরণে গঠিত ‘মধ্য ফেব্রুয়ারি ’৮৩ স্মৃতি সংরক্ষণ পরিষদে’র উদ্যোগে আগামীকাল ১৪ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার সকাল ৮টায় কার্জন হল ও শিক্ষা ভবনের সামনে নির্মিত শিক্ষা ও গণতন্ত্র স্মৃতি স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে।
অনুষ্ঠানে স্বৈরাচারবিরোধী আন্দোলনের সূচনাকারী তৎকালীন ছাত্র নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

About the Author

অধ্যাপক অধ্যাপক আনিসুজ্জামানের অধ্যাপক আনিসুজ্জামানের কাছে আরেকটি খোলা চিঠি অনিয়মের প্রতিবাদে অনুষ্ঠান শুরু হয়েছে আইনজীবীরা আনিসুজ্জামানের কমরেড কমরেড জসিম উদ্দিন মণ্ডলের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন কাছে আরেকটি খোলা চিঠি খাগড়াছড়িতে খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন খোলা চিঠি চীবর দানোৎসব শুরু ছুটিতে জনপ্রতিনিধিদের সংবাদ সম্মেলন জসিম উদ্দিন জসিম উদ্দিন মণ্ডলের প্রতি জ্যেষ্ঠ জ্যেষ্ঠ আইনজীবীরা জ্যেষ্ঠ আইনজীবীরা উদ্বিগ্নঃ প্রধান বিচারপতির ছুটিতে ধর্মীয় অনুষ্ঠান কঠিন চীবর দান পাহাড়ে পাহাড়ে মাসব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু পিসিপি’র রাঙ্গামাটি পিসিপি’র রাঙ্গামাটি সরকারি কলেজ শাখার ২১তম বার্ষিক শাখা সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন প্রধান বিচারপতি ছুটিতে বান্দরবানের বান্দরবানের রোহিঙ্গাদের বালুখালীতে স্থানান্তর শুরু বালুখালীতে বিচারপতি বৌদ্ধদের অন্যতম মাসব্যাপী কঠিন রোহিঙ্গাদের শিক্ষক নিয়োগে শিক্ষক নিয়োগে অনিয়মের শেষ শ্রদ্ধা শেষ শ্রদ্ধা নিবেদন শ্রদ্ধা নিবেদন সংবাদ সম্মেলন সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন সরকারি কলেজ শাখার স্থানান্তর শুরু ২১তম ২১তম বার্ষিক শাখা
উপরে