রাঙামাটিতে প্রথম বারের মত আয়োজিত ৫দিন ব্যাপী ফিল্ম মেকিং ও এডিটিং এর প্রশিক্ষণ কোর্স রোববার সমাপ্ত হয়েছে। ফেডারেশন অব ফিল্ম সোসাইটি অব বাংলাদেশ ও হিজেক যৌথভাবে এ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে।

রাঙামাটি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে প্রশিক্ষন কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠানে অতিথি ছিলেন রাঙামাটি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিটের পরিচালক রনেল চাকমা। ফেডারেশন অব ফিল্ম সোসাইটি অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মামুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফিল্ম পরিচালক রাজিবুল হোসাইন, বাংলাদেশ ফিল্ম পরিচালক নোমান রবিন,বাংলাদেশ ফিল্ম পরিচালক অদ্রি হৃদেশ। সহ প্রশিক্ষনার্থী উপস্থিত ছিলেন।অনুষ্ঠান শেষে অতিথিরা ২৫ জন অংশ প্রশিক্ষনার্থীদের মধ্যে উত্তীর্ণ ২০ প্রশিক্ষনার্থীকে সনদ বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউতের পরিচালক রনেল চাকমা বলেন, এই উদ্যোগ রাঙামাটিতে প্রথম বারে শুরু করা হয়েছে। পার্বত্য অঞ্চলের অনেক মেধাবী ও আগ্রহী তরুণরা সাংস্কৃতিক বিকাশে কাজ করতে আগ্রহী। কিন্তু তরুণদের অনেক কিছু শেখার রয়েছে। তাই রাঙামাটি, খাগড়াছড়ি,বান্দরবান তিন পার্বত্য জেলা থেকে প্রশিক্ষনের জন্য আহ্বান করা হয়।

বাংলাদেশ ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি ও ফেডারেশন অব ফিল্ম সোসাইটি অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মামুন বলেন, পার্বত্য রাঙামাটি ভবিষ্যতে অনেক ফিল্ম মেকার তৈরী হবে। তাদের এই আগ্রহ ভবিষ্যতে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। মাত্র ৫ দিন কর্মশালাতে অনেক কিছু শিক্ষা লাভ করেছে। এত অল্প সময়ের মধ্যে এত কিছু শিখেছে। যা আমি কখনো ভাবিনি।

উল্লেখ্য গেল ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ কোর্সে মোট ২৫ প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন।