প্রধান বিচারপতির আকস্মিক ছুটির বিষয় নিয়ে কথা বলতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি রাষ্ট্রপতির সাক্ষাৎ চাইবে। আগামীকাল বিকেল চারটায় আবারও জ্যেষ্ঠ আইনজীবীদের সঙ্গে একটি বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
প্রধান বিচারপতি এস কে সিনহার আকস্মিক ছুটি ও তাঁর সঙ্গে দেখা করতে না পারায় উদ্বিগ্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও জ্যেষ্ঠ আইনজীবীরা।

আজ মঙ্গলবার বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্মেলন কক্ষে সমিতির সদস্যদের সঙ্গে জ্যেষ্ঠ আইনজীবীদের এক সভায় এ উদ্বেগ প্রকাশ করা হয়। সভা শেষে সমিতির সভাপতি জয়নুল আবেদীন এ কথা জানান।

বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন বলেন, প্রধান বিচারপতির এই আকস্মিক ছুটি সবাইকে মর্মাহত করেছে। এটা বিচারব্যবস্থার জন্য দুর্ভাগ্যজনক। এটা কারও জন্যই মঙ্গলজনক নয়, সরকারের জন্যও নয়। তিনি বলেন, বিষয়টি নিয়ে কথা বলতে তাঁরা রাষ্ট্রপতির সাক্ষাৎ চাইবেন। আগামীকাল বিকেল চারটায় আবারও জ্যেষ্ঠ আইনজীবীদের সঙ্গে একটি বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বৈঠক সূত্রে জানা যায়, আজকের সভায় জ্যেষ্ঠ আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ ও জমির উদ্দিন সরকার, বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন এবং এম কে রহমান, মইনুল হোসেন প্রমুখ।