Published On: বৃহঃ, মে ১৯, ২০১৬

তুরা লোকসভার আসনে ৩৯ বছর ধরে সাংমার রাজত্ব, তুরা উপনির্বাচনে আবারো জয়ী সাংমা পরিবার

Share This
Tags

আইপিনিউজ ডেস্কঃ ১৯৭৭ সাল থেকে গত ৩৮ বছর ধরে তুরা লোকসভার আসনে রাজত্ব করছিলেন পিএ সাংমা। সেই ধারাবাহিকতায় উনার মৃত্যুর পর এবারের তুরা লোকসভা নির্বাচনে বিজয়ী হলেন পিএ সাংমার কনিষ্ঠ পুত্র করনাড কে সাংমা। এনপিপির প্রার্থী কনরাড ৩,২৯,৪৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপরদিকে তার প্রতিদ্বন্দ্বী বর্তমান মূখ্যমন্ত্রী মুকুল সাংমার স্ত্রী ডিকাঞ্চি ডি শিরা পেয়েছেন ১,৩৭,২৮৩ ভোট । ১,৯২,২১৪ ভোটের বিশাল ব্যবধানের বিজয়ে তুরা আসনে সাংমার রাজত্বই বহাল থাকল।
বিজয়ের সংবাদ শোনার পর কনরাড কে সাংমা সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন ‘প্রথম এবং সর্বাগ্রে আপনাদের সমর্থন ও উৎসাহ জন্য এবং নির্বাচন করার জন্য গারো হিলেসকে ধন্যবাদ। এই গারো হিলসকে এগিয়ে নেওয়ার জন্য বাবা পিএ সাংমার স্বপ্ন পূরণে আপনারা বাবার সাথে ছিলেন, আশা রাখি আপনারা আমাকেও সহযোগিতা করবেন। নির্বাচনে যারা আমার এজেন্ট ছিলেন, নির্বাচনী মাঠে পরিশ্রম করেছেন তাদেরকেও অনেক ধন্যবাদ।’
13260235_10156957449920442_6656235490714752381_n
ফলাফল ঘোষণার পর কনরাড কে সাংমা এবং তার পরিবারের লোকজন পিতা পিএ সাংমার কবরে প্রার্থনা করেন এবং তাঁর পূর্বপুরুষদের গ্রাম উত্তর গারো পাহাড়ের আ.দকগ্রী গ্রাম পরিদর্শন করেছেন এবং বিজয় উদযাপন করেছেন।
বিরোধী ন্যাশনাল কংগ্রেস এর বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, নির্বাচনে আমরা প্রতিদ্বন্দ্বী ছিলাম ঠিক, কিন্তু এখন নির্বাচন শেষ। এখন সবাই মিলে একসাথে এই গারো হিলস্ এর উন্নয়নের জন্য কাজ করবো। A’chik A’song Tangbangchina!

About the Author

  • Dear Mr. Conrad K. Sangma, Bangladesh-oni Achikrangni Salamko rachakbo. Chinga nammen khusi ong`a nangni cheaniko knana manne. Achikrangni mikkim rasong India aro Bangladeshoba gimmajok. Daoni gittal chadamberangchan ia rasongko manpilna nanggen.
    Jangi tangao rasong aro chegibarangoni sksa ongbo.

উপরে