Published On: মঙ্গল, জানু ১০, ২০১৭

কল্পনা চাকমার অপহরণ মামলার চূড়ান্ত রিপোর্টের উপর পুনঃ শুনানী আগামী ২২ মার্চ

Share This
Tags

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ ১০ জানুয়ারি মঙ্গলবার দেশ-বিদেশের বহুল আলোচিত হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমার অপহরণ মামলার না রাজির শুনানী গতকাল মঙ্গলবার রাঙামাটি জেলা আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটট কাজী মহসেন-এর বিচারিক আদালতে অনুষ্ঠিত হয়েছে। এতে আদালত মামলার অধিকতর তদন্তের জন্য আগামী ২২ মার্চ এ মামলার পুনরায় শুনানীর ধার্য্য করেছেন।
কল্পনা চাকমা মামলার বাদী পক্ষের আইনজীবী জুয়েল দেওয়ান জানিয়েছেন,হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমার অপহরণ মামলা তদন্তের চূড়ান্ত রিপোর্টের উপর বাদী পক্ষ গত বছর ২৮ নভেম্বর আদালতের কাছে না রাজির দরখাস্তের আবেদন করে। এর উপর গতকাল মঙ্গলবার আদালতের শুনানীর দিন ধার্য্য ছিল। এতে রাঙামাটি জেলা আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজেষ্ট্রিটট কাজী মহসেন আদালতে মামলার অধিকতর তদন্তের জন্য আগামী ২২ মার্চ এ মামলার পুনরায় শুনানীর ধার্য্য করেছেন। উক্ত শুনানীর সময় মানবধিকার কর্মী ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আন্তর্জাতিক কমিশনের সদস্য খুশী কবির, চাকমা রাণী ইয়ান ইয়ান, মানবধিকার কর্মী ইলোরা দেওয়ান,কল্পনার বড় ভাই কালিন্দি কুমার চাকমাসহ আইনজীবী ও মানবধিকার কর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২জুন রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা লাইল্যা ঘোনার নিজ বাড়ী থেকে লেপ্টেনেন্ট ফেরদৌস-এর নেতৃত্বে কল্পনা চাকমাকে অপরণ করা হয় বলে পরিবারের সদস্যরা থানায় অভিযোগ দায়ের করেন। এ অপহরণ ঘটনার মামলার ৩৯তম তদন্ত কর্মকর্তা হিসেবে রাঙামাটির পুলিশ সুপার গেল বছর ৭ সেপ্টেম্বর তদন্তের চূড়ান্ত রিপোর্ট রাঙামাটি আদালতে পেশ করেন।

About the Author

  • Shaverong

    Good

উপরে